• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৪:৩৬ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ The Ultimate Guide To Dating Laotian Women Who Are Jordanian Mail Order Brides? ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা

করোনাঃ সব স্থলবন্দর বন্ধ

দেশের সব স্থলবন্দর বন্ধের ঘোষণা দিয়েছে সরকার। রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ প্রজ্ঞাপন জারি করেছে। এতে করে দেশের ১১ স্থলবন্দর দিয়ে কোনো বিদেশি প্রবেশ করতে পারবে না।

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে বলে জানানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বহির্গমন শাখার সিনিয়র সহকারী সচিব মনিরা হক স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। তবে স্থলবন্দর কর্তৃপক্ষ এখনো এ বিষয়ে কোনো নির্দেশনা হাতে পায়নি।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে কভিডের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ অবস্থায় দেশে সংক্রমণ রোধে অধিক সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বাংলাদেশের সব স্থলবন্দর দিয়ে বিদেশি নাগরিকদের বাংলাদেশে প্রবেশ নিষিদ্ধ করা হলো।

এর আগে, ১০ দেশ থেকে বিমান চলাচল বন্ধ ঘোষণা করে সরকার। দেশগুলো হচ্ছে- ভারত, সৌদি আরব, কাতার, বাহরাইন, কুয়েত, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান ও সিঙ্গাপুর। এসব দেশ থেকে কোনো ফ্লাইট ঢাকায় অবতরণ করতে পারবে না।

১৫ মার্চ মধ্যরাত থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপ থেকে বাংলাদেশে আসা ফ্লাইট বন্ধের নিষেধাজ্ঞা দেয়া হয়। এছাড়া বাংলাদেশ যেসব দেশের নাগরিকদের অন অ্যারাইভাল ভিসা দেয়া হয়, তাও বন্ধ করে দিয়েছে সরকার।

শুধু চীন, হংকং, যুক্তরাজ্য ও থাইল্যান্ড থেকে বিমান চালু আছে। তবে এ চার দেশ থেকেও খুব সীমিত ফ্লাইটই আসা যাওয়া করছে। আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ আছে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে।

২১ জানুয়ারি থেকে ১৭ মার্চ পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে এসেছেন ৬ লাখ ২৪ হাজার ৭৪৩ যাত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.